1. dainikpollysangbad@gmail.com : admin :
প্রতিমন্ত্রী পলক : জামালপুরে বসে উন্নত দেশের কোম্পানিতে কাজ করবে তরুণরা - দৈনিক পল্লী সংবাদ
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৩৭ পূর্বাহ্ন

প্রতিমন্ত্রী পলক : জামালপুরে বসে উন্নত দেশের কোম্পানিতে কাজ করবে তরুণরা

  • আপডেট : রবিবার, ৩ জুলাই, ২০২২
image_pdfপিডিএফimage_printপ্রিন্ট করুন

সাইমুম সাব্বির শোভন, জামালপুর থেকে : তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, হাই-টেক পার্ক নির্মাণ সম্পন্ন হলে ঘরে বসেই ইউরোপ আমেরকিার বড় বড় কোম্পানিতে কাজ করবে জামালপুরের তরুণ-তরণীরা। গতকাল শনিবার সকালে জামালপুরে হাইটেক পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপনের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, সারাদেশে সাড়ে ৬ লাখ ফ্রি ল্যান্সার তৈরি হয়েছে। তরুণদের সনদনির্ভর শিক্ষায় শিক্ষিত না হয়ে প্রযুক্তি শিক্ষায় দক্ষ মানবসম্পদে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৬৪টি শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার, ১২টি বড় হাইটেক পার্ক ও ৮০টি ছোট হাইটেক পার্ক নির্মাণ করছেন।

তিনি আরো বলেন, জামালপুরের এই হাইটেক পার্ক থেকে প্রতি বছর ৩ হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান প্রত্যক্ষভাবে হবে। সরাসরিভাবে ১ হাজার তরুণ-তরুণীর প্রশিক্ষণ কার্যক্রম আমরা চালাতে পারব। ৭তলাবিশিষ্ট হাইটেক পার্কে যে কোনো ছেলেমেয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ, হাইস্পিডের ইন্টারনেট ও আন্তর্জাতিক একটি কর্মপরিবেশ পাবে।
এছাড়াও ৬ মাসের সার্টিফিকেট কোর্স ও ১২ মাসের ডিপ্লোমা কোর্সের ব্যবস্থা থাকবে এই হাইটেক পার্কে।

পলক আরো বলেন, এই হাইটেক পার্কের সফলতায় জামালপুরের তরুণদের ঢাকা বা বিদেশমুখী হতে হবে না। তারা ঘরে বসেই ইউরোপ আমেরিকার বড় বড় কোম্পানিতে কাজ করার সুযোগ পাবে।

শহরের মুকন্দবাড়ি এলাকায় হাইটেক পার্কের ফলক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর পৌরসভার মেয়র ছানোয়ার হোসেন ছানুসহ দলীয় নেতাকর্মীরা।

৫২৩ শতাংশ জমির ওপর ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্কটি নির্মাণ করছে ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এলএনডি কনস্ট্রাকশন। কাজের মেয়াদ ধরা হয়েছে ২ বছর।
ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জামালপুর শিল্পকলা একাডেমিতে এক আলোচনা সভায় যোগদান করেন প্রতিমন্ত্রী।

Print Friendly, PDF & Email
আরও সংবাদ
সর্বস্বত্ব: @ দৈনিক পল্লী সংবাদ
Developer By Moshiur Rahman Maruf