1. dainikpollysangbad@gmail.com : admin :
দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক ভাবে বরখাস্ত - দৈনিক পল্লী সংবাদ
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২১ পূর্বাহ্ন

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক ভাবে বরখাস্ত

দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ১৫ জুন, ২০২২
ছবি : সংগৃহীত
image_pdfপিডিএফimage_printপ্রিন্ট করুন

সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে,দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে। প্রশাসকি অদক্ষতা, ক্ষমতার অপব্যবহার, অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপ সচিব মোহাম্মদ ফারুক হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (৪৬.০০.০০০০.০৬৩.২৭.০০৩.২২-৭৭৭/১(৮) স্বারকে বুধবার রাতে ( ১৫ জুন-২০২২) দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আনীত অভিযোগের মধ্যে রয়েছে,প্রশাসকি অদক্ষতা,ক্ষমতার অপব্যবহার,অনিয়ম,স্থানীয় সরকার বিভাগের নির্দেশনা ছাড়াই টেন্ডার করা, ১৯৩ জন মাষ্টার রোল কর্মচারী নিয়োগে অনিয়ম, ব্যাটারিচালিত ইজিবাইকের ধার্যকৃত নিবন্ধন ও নবায়ন ফি হতে আদায়কৃত অর্থ বর্ণিত সিদ্ধান্তের বাইরে বেতন-ভাতা সম্মানী খাতে ব্যয় করা,৬১টি বিলবোর্ডের ভাড়ার টাকা আদায়ে কোন উদ্যোগ গ্রহণ না করা, দিনাজপুর বিদ্যুৎ বিভাগের কাছে পৌরসভার জমি ভাড়ার টাকা দাবী করে ২৪ কোটি টাকা বিদ্যুৎ বিল পরিশোধ না করা এবং এর কারণে অব্যবস্থাপনা তৈরী হয়ে উন্নয়ন কর্মকান্ড হতে পৌরসভা বঞ্চিত হওয়া, ৩০-০৫-২০১০ তারিখের ৭৯৮ স্মারকে পৌরভবন নির্মাণে জন্য বরাদ্দকৃত ৩৮ লক্ষ টাকা ভবন নির্মাণ না করে কর্মকর্তা-কর্মচারীদের বেতন বোনাস, পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের সম্মানী ভাতা প্রদান ইত্যাদি।ছবি : সংগৃহীত

উপরে উল্লেখিত এসব অভিযোগ প্রমানিত হওয়ার কারণে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রজ্ঞাপনে এ আদেশ জনস্বার্থে জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে মর্মে বলা হয়েছে,স্বারকে।
অপর এক প্রজ্ঞাপনে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে উল্লিখিত অভিযোগ তদন্ত প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ এর উপ-ধারা (১) (ঘ) মোতাবেক অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের দায়ে দোষী সাব্যস্ত করে কেন তাকে উক্ত আইনের ধারা ৩২ এর উপ-ধারা (২) ও (৩) অনুযায়ী দিনাজপুর পৌরসভার মেয়রের পদ থেকে অপসারণ করা হবেনা সে বিষয়ে পত্র প্রাপ্তির ১০ (১০) কার্যদিবসের মধ্যে জবাব প্রদানের জন্য মেয়রভ্ল সৈয়দ জাহাঙ্গীর আলমকে নির্দেশ করা হয়েছে।

মেয়রে সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন  ২০১০ সালের ৩০ মে স্থানীয় সরকার বিভাগের ৭৯৮ নম্বর স্মারকে পৌরভবন নির্মাণের জন্য বরাদ্দ করা ৩৮ লাখ টাকা ভবন নির্মাণ না করে কর্মকর্তা-কর্মচারীদের বেতন, বোনাস, মেয়র ও কাউন্সিলরদের সম্মানিভাতা প্রদান করেছেন। এসব কারণে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে অসদাচরণ ও ক্ষমতার অপব্যবহারের দায়ে দোষী সাব্যস্ত করে তাকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো।
পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, ‘বরখাস্তের বিষয়ে কিছু জানি না। আমার বিরুদ্ধে ২০১২ সালে ২০১৫ সালে দুদক তদন্ত করে আমাকে অব্যাহতি দিয়েছে। এবারও আমি অব্যাহতি পাব।’
Print Friendly, PDF & Email
আরও সংবাদ
সর্বস্বত্ব: @ দৈনিক পল্লী সংবাদ
Developer By Moshiur Rahman Maruf